জয়পুরহাট-১ আসনে বিএনপির চুরান্ত প্রার্থী ফজলুর রহমান।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 7 December 2018

জয়পুরহাট-১ আসনে বিএনপির চুরান্ত প্রার্থী ফজলুর রহমান।একুশে মিডিয়া


সাজেদুল ইসলাম টিটু, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলা নিয়ে গঠিত) আসনে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন পেলেন জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান। তিনি ইতিপূর্বে জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর সভার  মেয়রের দায়িত্ব পালন করেন। ধানের শীষ প্রতীক পাওয়ার খবরে নেতা কর্মীরা তাকে শুভেচ্ছা জানাতে ভিড় জমায়।
কৌশলগত কারণে প্রাথমিক ভাবে এই আসনে বিএনপি থেকে তিনজনকে মনোনিত করা হয়েছিল। তারা হলেন,জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুর রহমান,জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন মন্ডল ও বিএনপির কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটির জ্যেষ্ঠ সদস্য ফয়সল আলিম।
এই আসন সংখ্যা লঘু সম্প্রদায়ের ভোট একটি বড় ফ্যাক্টর হলেও ধানের শীষের ঘাঁটি হিসাবে পরিচিত। প্রার্থীর চেয়ে ধানের শীষ প্রতীককেই প্রাধান্য দেন ভোটাররা। পূর্বের নির্বাচনী ইতিহাস সেটিই বলে দেয়।
১৯৯১ সালে তরুণ ও নবীন প্রার্থী গোলাম রাব্বানী ধানের শীষ প্রতীক পেয়ে বিজয়ী হন। তার সাথে প্রতিদ্বন্দ্বীতা করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমীর  হেভিওয়েট প্রার্থী আব্বাস আলী খাঁন (দাঁড়ি পাল্লা) ও জেলা আওয়ামীলীগের সভাপতি বর্ষিয়ান নেতা আব্বাছ আলী মন্ডল (নৌকা)।
এছাড়া ১৯৯৬ ও ২০০১ সালে আব্দুল আলীম এবং ২০০৮ সালে মোজাহার আলী প্রধান বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন। ২০১৪ সালে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সামছুল আলম দুদু বীনা ভোটে এমপি হন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages