বাঁশখালীতে নির্বাচনী লড়াইয়ে মাঠে থাকলেন যারা।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 13 December 2018

বাঁশখালীতে নির্বাচনী লড়াইয়ে মাঠে থাকলেন যারা।একুশে মিডিয়া


এনামুল হক রাশেদী, বাঁশখালী (চট্টগ্রাম) থেকে:
অাসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে জোটবদ্ধভাবে রাজনৈতিক দলগুলো নির্বাচনী প্রতিদ্বন্ধীতা করার কথা থাকলেও সর্বশেষ পর্যায়ে দেখা যাচ্ছে মহাজোট থেকে প্রায় শতকরা ৪০ ভাগ অাসন এবং জাতীয় ঐক্যফ্রন্ট থেকে প্রায় শতকরা ২৫ ভাগ অাসন জোটের শরীক দলগুলোর জন্য উম্মুক্ত ঘোষনা করে মহাজোট এবং ঐক্যফ্রন্টের শরীক দলগুলোর জন্য অালাদা অালাদাভাবে নির্বাচন করার সুযোগ সৃষ্ঠি হয়েছে। সে ধারাবাহিকতায় চট্টগ্রাম-১৬ বাঁশখালী অাসনেও জোটগতভাবে নির্বাচন হচ্ছেনা। মহাজোট থেকে অাওয়ামীলীগের পাশাপাশি জাতীয় পার্টি এবং ন্যাপ, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপি'র পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে জামায়াত নির্বাচনী লড়াইয়ে অবতীর্ন হয়েছে।
চট্টগ্রাম-১৬ বাঁশখালী অাসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের চুড়ান্ত লড়াইয়ে শেষ পর্যন্ত কে কে টিকে থাকবেন সে নিয়ে সর্বসাধারন মহলে মনোনয়ন পত্র প্রত্যাহারের পরেও যথেস্ট কৌতুহল থাকার কারন হচ্ছে মহাজোট ও ঐক্যজোটের শরীকদলগুলো থেকে যেসব প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়ে শেষ পর্যন্ত প্রত্যাহার করেনি তাদের অনেকেই স্ব স্ব অবস্থানে হ্যাভীওয়েট প্রার্থী হিসাবে পরিচিত। ভোটযুদ্ধে শেষ পর্যন্ত কে কে টিকে থাকছেন এর উপর নির্ভর করছে মুলতঃ বাঁশখালী অাসনের ভোটের হিসাব নিকাশ।
সর্বশেষ পর্যায়ে দেখা যাচ্ছে, চট্টগ্রাম-১৬ বাঁশখালী অাসনে চূড়ান্তভাবে নির্বাচনী প্রচার প্রচারনা নিয়ে দিনরাত সক্রিয় অাছেন ৯ জন প্রার্থী। তারা হলেন, মহাজোট মনোনিত প্রার্থী অাওয়ামীলীগের অালহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী (নৌকা), ঐক্যফ্রন্ট মনোনিত প্রার্থী বিএনপি'র অালহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী (ধানের শীষ), জামায়াত মনোনিত স্বতন্ত্র প্রার্থী অালহাজ্ব অধ্যক্ষ জহিরুল ইসলাম (অাপেল), জাতীয় পার্টি মনোনিত প্রার্থী অালহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরী (লাঙ্গল), ইসলামী অান্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মাওঃ এইচ এম ফরিদুর রহমান অানছারী (হাতপাখা), ন্যাপ মনোনিত প্রার্থী অাশীষ কুমার শীল (কূঁড়ে ঘর) ইসলামীক ফ্রন্ট বাংলাদেশ মনোনিত প্রার্থী মহিউল অালম চৌধুরী (চেয়ার), ইসলামী ফ্রন্ট মনোনিত প্রার্থী অধ্যাপক মুনিরুল ইসলাম অাশরাফী (মোমবাতি) ও স্বতন্ত্র প্রার্থী বজল অাহামদ(বেঞ্চ)।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages