নিউজ পোর্টালসহ ৫৮ ওয়েবসাইট বন্ধের নির্দেশ।একুশে মিডিয়া। - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 10 December 2018

নিউজ পোর্টালসহ ৫৮ ওয়েবসাইট বন্ধের নির্দেশ।একুশে মিডিয়া।


একুশে মিডিয়া, রিপোর্ট:
বিভিন্ন নিউজ পোর্টালসহ ৫৮টি ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার নির্দেশনা পাওয়ার কথা জানিয়েছেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা, যদিও নিয়ন্ত্রক সংস্থা বলেছে ভিন্ন কথা। ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজিগুলোকে) ও আইএসপিগুলো রোববার সন্ধ্যায় ওই নির্দেশনা পাওয়ার পর ওয়েবসাইট বন্ধের কাজ ‍শুরু করে।
আজ সোমবার সকালে ৫৮টি পোর্টালের বেশিরভাগই খোলা যায়নি। প্রিয় ডটকম, ঢাকা টাইমস টোয়েন্টিফোর, পরিবর্তন, রাইজিংবিডি, বাংলামেইল সেভেনটিওয়ানসহ বেশ কয়েকটি নিউজ পোর্টাল রয়েছে বন্ধ করে দেওয়া ওয়েবসাইটগুলোর মধ্যে।
ওয়েবসাইট বন্ধের কারণ জানতে চাইলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পাদক ইমদাদুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা বিটিআরসির নির্দেশনা পেয়েছি।” এ বিষয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে রোববার রাতে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাতে এ নিয়ে কিছু বলা সম্ভব নয়, আগামীকাল বলা যাবে। তবে আমার জানা মতে ওয়েবসাইট বন্ধের কোনো সিদ্ধান্ত হইনি।” বিটিআরসি কোনো সিদ্ধান্ত নিয়ে না থাকলে নির্বাচনের ২০ দিন আগে এসব ওয়েবসাইট কেন, কীভাবে বন্ধ করা হচ্ছে- সে প্রশ্নের উত্তর মেলেনি সংশ্লিষ্টদের কাছ থেকে।
এর আগেও বিভিন্ন সময়ে কোনো কারণ ব্যাখ্যা না করেই বিভিন্ন ওয়েবসাইট বন্ধ রাখা হয়েছে এবং প্রায় প্রতি ক্ষেত্রেই বিটিআরসি একই ধরনের কথা বলেছে। চলতি বছরের ১৮ জুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের লিংক আকস্মিকভাবে বন্ধের নির্দেশ দেয় বিটিআরসি।
কয়েক ঘণ্টা পর তা খুলে দেওয়া হলেও বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সে সময় কোনো কারণ দেখাতে পারেননি। জহুরুল হক সে সময় বলেছিলেন, ‘সরকারের উপর মহলের নির্দেশে’ তারা ওই পদক্ষেপ নিয়েছেন। কিন্তু তাতে বিস্ময় প্রকাশ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন, বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন। বিডিনিউজ২৪ডটকম সূত্র একুশে মিডিয়া রিপোর্ট।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages