ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সাথে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ৩ ও আহত ১৫!। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 12 February 2019

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সাথে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ৩ ও আহত ১৫!। একুশে মিডিয়া


জহরুল ইসলাম (জীবন) হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি:>>>
ঠাকুরগাঁওয়ের হরিপুরে চোরাচালান বিরোধী অভিযানে ভারতীয় চোরাই গরু উদ্ধারের সময় বিজিবির সাথে গ্রামবাসীর সংঘর্ষে পথচারী, শিশুসহ ৩ জন নিহত ও ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।
নিহতরা হলো- ৩নং বকুয়া ইউনিয়নের রুহিয়া গ্রামের নজরুল ইসলাম ছেলে নবাব (৩০) জহির উদ্দিনের ছেলে সাদেক (৪০), সিংহাড়ী গ্রামের আঃ গণির ছেলে সোহেল (৩২)।

নবাব ও সাদেক ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মারা যায়। আহতরা হলো- বহরমপুর গ্রামের জয়নুল (১৩), বাবু (২৮), মিঠুন (১৮), ইসাহাক (৩৫), রাসেল (১৬), সাদেকুল, মুনতারা (৪৫), নওসাদ (২৫), আঃ হান্নান (৬০), নুর নেহার (৬০), তৈমুর (২৫), সিংহাড়ী গ্রামের আফসারুল (২৮) ও সাদেকুল (৩২)। হরিপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ চৌধুরী বলেন, গুলিবিদ্ধ ১৪ জনের শরীর থেকে গুলি বের করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকাল অনুমান সাড়ে ১১টায় বহরমপুর গ্রামের চৌরাস্তা টাওয়ার এলাকায়।
ঘটনাসূত্রে জানা যায়, বহরমপুর গ্রামের হাবিবুর রহমান তার ২টি গরু যাদুরাণী হাটে বিক্রয়ের জন্য নিয়ে যাওয়ার পথে ৫০ বিজিবি ব্যাটালিয়ন বেতনা বিওপি বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে গরু ২টি আটক করে ক্যাম্পে নিয়ে আসার পথে বহরমপুর গ্রামে এলে গ্রামবাসীর প্রতিবাদের রশানলের মুখে পড়ে।
এসময় গ্রামের লোকজন তদের কাছ থেকে গরু কেড়ে নিতে চাইলে গ্রামবাসীর সাথে তাদের সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ এড়াতে বিজিবি প্রথমে ফাঁকা গুলি ছোড়ে এতে জনতা উত্তেজিত হয়ে তাদের উপর আক্রম করে।
বিজিবি পাল্টা এলোপাথারী গুলি করলে ঘটনার স্থলেই ২জন নিহত হয় ও ২জন গুলি বৃদ্ধ অবস্থায় হাসপাতাল নিয়ে আসার পথে মারা যায় এবং ১৫ জন আহত হন। হাবিবুরের ছেলে ইয়াকুব আলী বলেন, গত ১৭ দন পূর্বে নেকমরদ বাজার থেকে ৮৩ হাজার ৫ শত টাকা দিয়ে ক্রয় করে নিয়ে আসি।
কিন্তু এ কথা তাদের বলি এবং কাগজ দেখালেও তারা বিষয়টি আমলে নেয়নি। হরিপুর থানার অফিসার ইনচার্জ আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম ও হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এমজে আরিফ বেগ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages