হালুয়াঘাটে প্রাথমিক পর্যায়ে সকল বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 22 February 2019

হালুয়াঘাটে প্রাথমিক পর্যায়ে সকল বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি:>>>
ভাষার জন্য যারা দিয়েছেন প্রাণ, যাদের বুকের তাজা রক্ত রাঙিয়ে ছিল রাজপথ- সেই সব ভাষা শহীদদের বৃহস্পতিবার বিন্ম্র শ্রদ্ধায় স্মরণ করেছে জাতি। যথাযোগ্য মর্যাদায় পালন করেছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসার নিদর্শনস্বরূপ প্রথমবারের মতো হালুয়াঘাট উপজেলার ১৬৫টি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারে পালন করা হয় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ছিলো ভাষা শহীদদের স্বরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

উপজেলার মাইজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এ.কে.এম মোসলেম উদ্দিনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আলহাজ্ব হোসাইন মোহাম্মদ ফারুক।
প্রধান অতিথির বক্তব্যে হোসাইন মোহাম্মদ ফারুক বলেন, ১৯৫২ সালের এই দিনে সালাম, রফিক, বরকত, জব্বার সহ নাম না জানা শহীদদের বুকের রক্তে রঞ্জিত হয়েছিলো ঢাকার রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির। ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে ঘোষণা করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে।
আজ বাঙালির সঙ্গে সারা বিশ্বেই দিনটি পালিত হচ্ছে। আমরা মহান এই দিবসটি পালনের জন্য উপজেলার প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার করার জন্য নির্দেশনা দিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি বিদ্যালয় সহ উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। আমরা চাই প্রাথমিক বিদ্যালয় থেকেই ছেলে/মেয়েরা মাতৃভাষা সম্পর্কে জানবে এবং এই মাতৃভাষা বুকে লালন করে পরবর্তী প্রজন্ম বেড়ে উঠবে।





একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages