কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন ২৮ ফেব্রুয়ারি, এদিনে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 13 February 2019

কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন ২৮ ফেব্রুয়ারি, এদিনে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঝিনাইদহ প্রতিনিধি:>>>
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন ২৮ ফেব্রুয়ারি। পূর্ব নির্ধারিত ভোটের এদিনে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা।
মুদ্রণে ত্রুটির কারণে ১২ ফেব্রুয়ারির আইসিটি পরীক্ষাটি স্থগিত হয়। স্থগিত হওয়া পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি হবে বলে ওই দিন বিকালেই একটি নোটিশে জানায় যশোর বোর্ড। 

কালীগঞ্জ পৌর এলাকায় সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র রয়েছে। এ দু’টি কেন্দ্রের সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে ৫৮০ জন ও সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ৬৪৮ জন পরীক্ষার্থী রয়েছে। ফলে একই ভোট ও পরীক্ষা নিয়ে ঝামেলায় পড়েছে স্থানীয় প্রশাসন। যদিও তারা বলছেন বিকল্প স্থানে ভোট গ্রহণ হবে।
সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মকবুল হোসেন তোতা বলেন, বিষয়টি আমি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও ইউএনওকে জানিয়েছি। প্রাথমিকভাবে বিকল্প ব্যবস্থায় ভোট নেয়ার কথা জানিয়েছেন।
কালীগঞ্জ ইউএনও সুবর্ণা রানী সাহা বলেন, ডিসি ও বোর্ড কন্ট্রোলারের সঙ্গে কথা বলেছি। পরীক্ষা ও ভোট কোনটাই সময় পরিবর্তন না করে কাছাকাছি কোন বিকল্প স্থানে ভোট কেন্দ্র স্থাপন করার কথা জানিয়েছে।
যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র বলেন, পরীক্ষা স্থগিত করার কোন সুযোগ নেই। প্রয়োজনে স্থানীয় প্রশাসন বিকল্প ব্যবস্থায় পার্শ্ববর্তী কোন স্থানে ভোট কেন্দ্র করবেন।  তবে বিষয়টি বিবেচনায় থাকবে বলেও যোগ করেন বোর্ডের এই শীর্ষ কর্মকর্তা। 
১২ ফেব্রুয়ারি মঙ্গলবার এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের বহুনির্বাচনী পরীক্ষা হয়। এতে ২৫ টি নির্বাচনী প্রশ্নে নম্বর ছিল ২৫। কিন্তু নির্ধারিত সময়ে বিতরণ করা প্রশ্নে দেখা যায় শুধুমাত্র ঘ সেট প্রশ্নে ভুলটা ধরা পড়ে। প্রথম পাতায় ১ থেকে ১২ নম্ব প্রশ্ন এসেছে সংশ্লিষ্ট বিষয় থেকে।
এছাড়া দ্বিতীয় পাতায় ১৩ থেকে ২৫ পর্যন্ত প্রশ্নগুলো এসেছে কর্মমুখী শিক্ষা থেকে। পরে পরীক্ষাটি বাতিল ঘোষণা করে বিবৃতি প্রদান করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র।



একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages