ইউএনওকে গাছ কাটার অভিযোগ করায় বাঁশখালীতে ২ মেম্বারকে হত্যার হুমকি! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 12 February 2019

ইউএনওকে গাছ কাটার অভিযোগ করায় বাঁশখালীতে ২ মেম্বারকে হত্যার হুমকি!


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:>>>
চট্টগ্রামের বাঁশখালীতে চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে ইউনিয়ন পরিষদের ২২টি গাছ কেটে নিল দুর্বৃত্তরা। বাঁশখালী নির্বাহী অফিসারকে গাছ কাটার অভিযোগ করায় বাঁশখালীতে দুই ইউপি সদস্যকে হত্যার হুমকি, হামলায় আহত ৩ 
সরল ইউনিয়নের চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে দৃর্বৃত্তরা ইউনিয়ন পরিষদের মালিকানাধীন ২২টি গাছ কেটে নিয়েছে ।
এই গাছ কাটার ব্যাপারে সরল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল উদ্দিন ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুল মজিদ দুইজনই বাদি হয়ে যৌথভাবে অভিযোগ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের কাছে । এর পর থেকে অভিযোগ তুলে নেয়ার জন্য নানাভাবে দুর্বত্তরা দুই ইউপি সদস্যকে হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছে ।
এছাড়া গাছ কাটতে বাধা দেয়ার সময় তাদের নাজেহাল করে এবং উপস্থিত লোকজনকে ব্যাপক মারধর করে। ওই ঘটনায় আবুল বশর(৪০), আব্দুর সবুর (২৫) এবং আব্দুর মজিদ (২৮) নামের তিন ব্যক্তি আহত হয়েছে।
সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী কুশে মিডিয়াকে বলেন, ‘আমি কাউকে গাছ কাটতে বলি নাই। কয়েকজন ছেলে কয়েকটি গাছ কেটেছে খবর পেয়ে আমি গাছগুলো জব্দ করেছি। ওগুলো নিলামে দিয়ে সরকারি কোষাগারে টাকা জমা রাখা হবে।’
সরল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল উদ্দিন ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুল মজিদ কুশে মিডিয়াকে বলেন, চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে স্থানীয় রুবেল, আলমগীর, আমির হোসেনসহ ৭ জন দুর্বৃত্ত কাহারঘোনা, জালিয়াখালী ও খাটখালী সড়কের ২২টি গাছ গত ৭ ফেব্রুয়ারী প্রকাশ্যে কেটে নেয়। গাছগুলো ২০০২ সালে উপজেলা এলজিইডি’র অধীনে রোপন করা হয়।
স্থানীয় সরকার আইনে গাছগুলোর মালিক ইউনিয়ন পরিষদ। আমরা গাছ কাটতে বাধা দিতে গেলে দুর্বৃত্তরা হামলা করে। স্থানীয় আবুল বশর (৪০), আব্দুর সবুর (২৫) এবং আব্দুর মজিদ(২৮) নামের তিনজন প্রতিবাদি ব্যক্তিকে হামলা করে আহত করে।
বিষয়টি চেয়ারম্যান সমাধান করার কথা থাকলেও না করায় আমরা গত ৯ ফেব্রুয়ারী কিছুটা বিলম্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারকে লিখিত অভিযোগ দিয়েছি। এরপর থেকে দুর্বৃত্তরা অভিযোগ তুলে নিতে নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে।
প্রয়োজনে হত্যা করা হবে বলেও পথেঘাটে আস্ফালন করছে। সরকারি সম্পদ লুটকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হলে আরও বহু গাছ লুট করে ফেলবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার একুশে মিডিয়াকে বলেন, ‘গাছ কাটার অভিযোগটি পেয়েছি, এইটি তদন্ত করা হবে।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages