প্রতিবন্ধী সামিরকে এক লক্ষ টাকার চেক দিলেন সাংসাদ আয়েন উদ্দিন।। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 3 February 2019

প্রতিবন্ধী সামিরকে এক লক্ষ টাকার চেক দিলেন সাংসাদ আয়েন উদ্দিন।। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে। গতকাল (রোববার) দুপুর এক টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাঠাগারের পেছনে এক লক্ষ টাকার চেক তুলে দেয়া হয়।
প্রতিবন্ধী সামির আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার একটি পা নেই। তাকে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন রাজশাহী দুই আসনের সাংসদ আয়েন উদ্দিন।
রোববার দুপুরে তাকে অর্থ প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। আরো ছিলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এবং ছাত্রলীগ নেতা কর্মীরা। এসময় আরবি বিভাগের প্রতিবন্ধী শিক্ষার্থী রাজিয়া সুলতানা রুমকিকে বাংলা বিভাগে ভর্তির ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন উপাচার্য।
সাংসদ আয়েন উদ্দিন বলেন, অর্থাভাবে যারা পিছিয়ে আছে তাদের জন্য আমাদের আরো বেশি এগিয়ে আসা প্রয়োজন। এরকম আরো যারা প্রতিবন্ধী আছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের যেন সার্বিক সহযোগিতা করা হয়। তাদের জন্য আবাসিকতার ব্যবস্থা করে দেওয়া হয়। কোনো প্রতিবন্ধকতার কারণে যেন কেউ যেন পিছিয়ে না পড়ে।
সামির উদ্দীন বলেন, আমাকে সহযোগিতা করায় তাঁর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। লেখাপড়ার ব্যবস্থা করে আমার অনিশ্চিত পথচলাকে তিনি নিশ্চয়তা দিয়েছেন। আমার কাঙ্খিত স্বপ্নে পৌঁছাতে তিনি যে সহায়তা দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ।  এছাড়াও আমার জন্য কৃত্রিম পায়ের ব্যবস্থা করার জন্য সিআরপি কে ধন্যবাদ জ্ঞাপন করছি। আমি চাই আমার মতো পরিস্থিতির স্বীকার সবাইকে সহযোগিতা করা হোক। কারোও স্বপ্ন দেখা যেন থেমে না যায়।
উল্লেখ্য, ২০১২ সালে জমিতে কাজ করতে গিয়ে পা হারান সামির। ২০১৬ সালে একটি সংস্থা তাকে ৩ বছর ব্যবহার উপযোগী কৃত্রিম পায়ের ব্যবস্থা করে। সেই কৃত্রিম পা ব্যবহার করে সে এতদিন কষ্ট করে চলাফেরা করে আসছিলো।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages