রাকসু আন্দোলন মঞ্চের সাত দফা দাবি।। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 3 February 2019

রাকসু আন্দোলন মঞ্চের সাত দফা দাবি।। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী ছাত্র সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করাসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাত দফা দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে রাকসু আন্দোলন মঞ্চ। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্যকে দেয়া এক স্মারকলিপিতে তারা প্রস্তাবনাগুলো তুলে ধরেন । 
প্রস্তাবনাগুলো হল,সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচন দিতে হবে এবং রাকসু নির্বাচনের তারিখ বিশ্ববিদ্যায়ের বার্ষিক ক্যালে-ারে অন্তর্ভুক্ত করতে হবে, ক্যাম্পাসে স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী ছাত্র সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করতে হবে এবং মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক সকল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে হবে,নির্বাচনকালীন ভোটকেন্দ্র হলের বাইরে এনে  একাডেমিক ভবন অথবা রাবি স্টেডিয়ামে স্থাপন করতে হবে এবং ভোট কেন্দ্রগুলোকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনতে হবে, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য শিক্ষকদের রিটারনিং কর্মকর্তা নিয়োগ দিতে হবে এবং সাবেক রাকসু প্রতিনিধিদের  সমন্বয়ে পরিবেশ পরিষদ গঠন করতে হবে পূর্ণাঙ্গভাবে কার্যকর করতে হবে।
নির্বাচিত নিবন্ধিত গ্রাজুয়েট ও ছাত্র প্রতিনিধি নিশ্চিত করে সিনেট পূর্ণাঙ্গভাবে কার্যকর করতে হবে। আবাসিক হলে রাজনৈতিক ব্লক নিষিদ্ধ করতে হবে, বৈধ শিক্ষার্থীদের হলে সিটের ব্যবস্থা এবং নিরাপদ হলে অবস্থান ও পড়াশুনার পরিবেশ নিশ্চিত করতে হবে, ক্রিয়াশীল সকল সংগঠনের মতামতের ভিত্তিতে রাকসুর গঠনতন্ত্র সংশোধন করে নির্বাচনের তফসিল ও তারিখ ঘোষণা করতে হবে।
উল্লেখ্য, রাকসু আন্দোলন মঞ্চ ২০১৭ সাল থেকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে রাকসু সচলের দাবি জানিয়ে আসছে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages