ময়মনসিংহে যানজট নিরসনে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 18 February 2019

ময়মনসিংহে যানজট নিরসনে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত। একুশে মিডিয়া


শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিনিধি:>>>
ময়মনসিংহ নগরীর বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে যানজট নিরসনে করনীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা আ.লীগের সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল।
সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরী চরপাড়া এলাকার একটি কনভার্সন সেন্টারে ডিআই এলামনাই রাজনৈতিক ফেলো ময়মনসিংহ শাখার উদ্যোগে এ আলোচনা বৈঠক অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেত্রী শারমিন আক্তার লাকীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর আব্দুল কাদের, মহানগর মহানগর আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, কৃষকলীগ সভাপতি আবু বক্কর সিদ্দিক, জেলা বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক কাজী রানা, শিব্বির আহমেদ বুলু, কোষাধ্যক্ষ রতন আকন্দ, জাপা নেতা ওয়াহিদুজ্জামান আরজু, জেলা আওয়ামী যুব লীগ সদস্য আসাদুজ্জামান রুমেলসহ স্থানীয় গন্যমান্ন ব্যাক্তিবর্গ। তবে সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু ব্যাক্তিগত কাজের জন্য থাকতে পারেনি বলে জানা গেছে।
এ সময় বক্তারা বলেন, বিভাগীয় শহর ময়মনসিংহের অতীব গুরত্বপূর্ণ যে কয়টি সড়ক বিদ্যামান রয়েছে। তার মধ্যে নগরীর চরপাড়া মোড় অন্যতম স্থান। নগরীর যে কোন সড়কের চেয়ে চরপাড়া মোড় আলাদা ভাবে গুরত্ব বহন করে। এর কারন হলো, বৃহত্তর ময়মনসিংহের সর্ববৃহৎ চিকিৎসালয় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালটি নগরীর চরপাড়ায় এলাকায় অবস্থিত। এছাড়াও দুশতাধিক বেসরকারি ক্লিনিক, ডায়াগনোস্টিক সেন্টার, নামিদামি রেস্টুরেন্ট ও ময়মনসিংহ পলেটেকনিক ইনষ্টিটিউট এ এলাকায় অবস্থিত রয়েছে।
তারা আরও বলেন, আন্তঃজেলা বাস টার্মিনালের যাতায়াতের রাস্তাটিও এই চরপাড়া মোড় দিয়েই প্রবেশ করতে হয়। অথচ দুঃখজনক হলেও সত্য এই মোড়টিতে প্রায়শই যানযট লেগে থাকায় সর্বসাধারনের অসহনীয় ভোগান্তি। মূল্যবান কর্মঘন্টার অপচয় এবং জ্যামে আটকে থাকতে হয়। ফলে অনেক সময় মুমুর্ষ রোগী চিকিৎসাবিহীন অবস্থায় মৃত্যুবরন করেন।
এ সময় নগরীর যানযট নিরসনের কয়েকটি স্থান উল্লেখ করে বক্তরা বলেন, নগরীর চরপাড়া মোড় মমেক হাসপাতালের প্রধান ফটক পর্যন্ত অবৈদ দোকান-পাট ও অন্যান ব্যবসায়ীদের সরিয়ে তাদের অন্যত্র পূর্ণবাসন করতে হবে। শহরের ভিতর দিয়ে নিষিদ্ধ আন্তঃজেলা বাস, বালু ভর্তি ট্রাক ও কভার্ডভ্যান চলাচলে কঠোর ভাবে নজরদারির মধ্যে আনতে হবে। তাই নগরীর জিরো পয়েন্ট, পাটগুদাম ব্রীজ, চরপাড়া, গাঙ্গিনাপাড়, নতুন বাজার, জিলাস্কুল, টাউন হল মোড় নগরীরর বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্ট গুলোকে অচিরেই এই যানযট থেকে মুক্তি পেতে ময়মনসিংহের আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন নগরবাসী।



একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages