কুমিল্লা চৌদ্দগ্রামের কৃতি সন্তান মাছুম পাটোয়ারীর বাংলাদেশ ব্যাংকে পদোন্নতি। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 16 February 2019

কুমিল্লা চৌদ্দগ্রামের কৃতি সন্তান মাছুম পাটোয়ারীর বাংলাদেশ ব্যাংকে পদোন্নতি। একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:>>>
কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার  কৃতিসন্তান ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মাছুম পাটোয়ারীকে ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার (১৪ই ফেব্রুয়ারী) বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংক, মতিঝিল অফিসে কর্মরত ছিলেন।
উল্লেখ্য সদ্য পদোন্নতি পাওয়া এই মাছুম পাটোয়ারী কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় মুন্সিরহাট ইউনিয়নের খিরনশাল পাটোয়ারী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁহার পিতার নাম মৃত মাষ্টার আসলাম পাটোয়ারী। ৩ ভাই ও ১ বোনের মধ্যে ২য় ভাই দু’দকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।
এছাড়াও মাছুম পাটোয়ারী সহ-ধর্মীনিও বাংলাদেশ ব্যাংকে কর্মরত। মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) সহ এমএসসি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে ফিন্যান্স ও ব্যাংকিং নিয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।তিনি ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। চাকরি জীবনে তিনি হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, এসএমই ও স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট, কৃষিঋণ বিভাগ, ব্যাংকিং সুপারভিশন ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।
এছাড়াও তিনি বাংলাদেশ ব্যাংক সিলেট ও রাজশাহী অফিসে দায়িত্ব পালন করেন।পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড, হংকং, জাপান, ডেনমার্ক ও আয়ারল্যান্ড ভ্রমণ করেন।তিনি তাহার এই সফলতায় চৌদ্দগ্রাম উপজেলায় সকলের নিকট দোয়া কামনা করেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages