তেঁতুলিয়ায় পিকনিক বাস উল্টে শিক্ষার্থী নিহত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 18 February 2019

তেঁতুলিয়ায় পিকনিক বাস উল্টে শিক্ষার্থী নিহত। একুশে মিডিয়া


নিতিশ চন্দ্র বর্মন (নিরবআটোয়ারী প্রতিনিধি:>>>

পঞ্চগড়।পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পিকনিকের বাস দুর্ঘটনায় ৬ষ্ঠ শ্রেণির সজীব সিংহ (১৩) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ছাত্র-শিক্ষকসহ কমপক্ষে ২৫ জন। নিহত শিক্ষার্থীর বাড়ি জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া গ্রামে। সে রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী এবং ওই এলাকার দিলীপ কুমার সিংহের ছেলে।
১৮ ফেব্রুয়ারি সোমবার সকালে তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় দুর্ঘটনা ঘটে। ঘটনায় শোকের ছায়া নেমে আসে শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবকদের মাঝে।
খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস, আটোয়ারীর ইউএনও শারমিন সুলতানাসহ উপজেলা জেলা পর্যায়ের কর্মকর্তারা আহত নিহতদের হাসপাতালে দেখতে যান এবং চিকিৎসার খোঁজখবর নেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তেতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌসকে প্রধান করে সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী দিনের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। আহত শিক্ষক শিক্ষার্থীদের প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের প্রক্রিয়া চলছে।
পঞ্চগড় ফায়ার সার্ভিস, পুলিশ প্রত্যক্ষদর্শীরা জানান, আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পিকনিকের একটি বাস (এসএল এন্টারপ্রাইজ ঢাকা মেট্রো ১৪-২৩৩৮) প্রায় ৮০ জন শিক্ষক, শিক্ষার্থী অভিভাবককে নিয়ে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা জিরো পয়েন্ট যান। সেখানে রান্নার আনুষঙ্গ জিনিসপত্র রেখে শিক্ষক শিক্ষার্থীর বাসটি তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের আনন্দ ধারা চা বাগান দেখতে রওনা দেন। রওশনপুরের কাজী অ্যান্ড কাজী টি এস্টেট যাওয়ার উঁচু নিচু কাঁচা রাস্তায় নামার সময় একটি বাঁক ঘুরার সময় দুলতে দুলতে বাসেরচালক রওশন নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।
সময় বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে সজীব নামে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়। আহত হয় রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল, শিক্ষক বিনয়, মৌলভী শিক্ষক খলিলুর রহমান, শিক্ষার্থী স্বপ্না, রাজু, মজিদ, শ্রীকান্ত, প্রশান্ত, সঞ্জয়, শামীম, বিথী, নাহিদুজ্জামান, শিমুল, অন্নপ্রসাদ, লিপি বৃষ্টিসহ প্রায় ২৫ জন।
খবর পেয়ে পঞ্চগড় তেঁতুলিয়া ফায়ার সার্ভিসসহ তেঁতুলিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত আহতদের উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখান থেকে গুরুতর আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
পিকনিক বাসে থাকা বিভা রানী শিক্ষক বিনয় জানান, আমরা বাংলাবান্ধায় পিকনিক খেতে যাচ্ছি। সেখান থেকে ঘুরতে তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের আনন্দধারা চাবাগান দেখতে যাচ্ছিলাম। পাকা রাস্তা থেকে কাঁচা রাস্তায় নামার সময় রাস্তাটি উঁচুনিচু থাকায় বাসটি দুলতে থাকে। সময় শিক্ষার্থীরা চিৎকার করছিল। এক পর্যায়ে বাসটি রাস্তার পাশে খাদে উল্টে পড়ে।
পঞ্চগড় ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার নিরঞ্জন সরকার জানান, পিকনিকের উল্টে যাওয়া বাসটির আহত নিহত প্রায় ২৫ জন শিক্ষক শিক্ষার্থীকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক একজন মৃত ঘোষণা করে। প্রাথমিক চিকিৎসার পর গুরুতর আহতদের আবার পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাই।
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. তৌহিদুল ইসলাম জানান, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ১৮ জন আহত শিক্ষক শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। আহতদের অধিকাংশেরই শরীরের বিভিন্ন স্থানে কেটে ছিঁড়ে যায়। মাথা ফেটে যায় হাত ভেঙ্গে যায়। এদের মধ্যে জন গুরুতর আহত রয়েছে। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের প্রক্রিয়া চলছে। অন্যরা আশঙ্কামুক্ত রয়েছে।
তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহুরুল ইসলাম জানান, পিকনিক বাস দুর্ঘটনায় এক শিক্ষার্থী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বাসের চালক রওশন পলাতক রয়েছে।
তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস খবর পেয়ে তেঁতুলিয়া হাসপাতাল থেকে আতঙ্কিত ভীত সন্ত্রস্ত শিক্ষার্থীদের তার কার্যালয়ে নিয়ে যান এবং শিক্ষার্থীদের নাস্তা পানি জুস, ফলমূল খাওয়াই। পরে ৪টি মাইক্রোবাসে করে প্রায় ৬০ জন শিক্ষক শিক্ষার্থীকে আটোয়ারীতে প্রেরণের ব্যবস্থা করি।
পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম আটোয়ারীর রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পিকনিকের বাসটি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ প্রায় ৮০ জনকে নিয়ে রওশনপুর আনন্দ ধারা চা-বাগানে যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে। এতে এক শিক্ষার্থী নিহত হয়। আহত হয় ২০/২৫ জন। ঘটনায় তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌসকে প্রধান করে সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী দিনের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages