রাত পেরোলেই পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন || চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 17 March 2019

রাত পেরোলেই পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন || চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, গাইবান্ধা প্রতিনিধি:>>>
দ্বিতীয় ধাপে ১৮ মার্চ (সোমবার) গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে দলীয় ও স্বতন্ত্রসহ চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৯ এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৬ জনসহ তিন পদে মোট ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ (নৌকা) জাতীয়পার্টি মনোনীত এ্যাড. মমতাজ উদদীন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী বজলার রহমান রাজা (আনারস)।
পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে শেখ ছামসুজ্জোহা আহমেদ হিটু (বই), ফিরোজ কামাল চৌধুরী পলাশ (চশমা), মমিরুল ইসলাম এমদাদুল (উড়োজাহাজ), আনিছুর রহমান মানিক (টিয়াপাখি), আবুল কালাম আজাদ (বাল্ব), এএসএম রফিকুল ইসলাম রিপন (টিউবওয়েল), আশরাফুল ইসলাম (মাইক), আলমগীর মন্ডল (তালা) ও হযরত আলী দুলাল ধলু (পালকি) এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রিক্তা বেগম (ফুটবল), শ্যামলী বেগম (পদ্মফুল), আনোয়ারা বেগম (কলস), আনোয়ারা বেগম চম্পা (বৈদ্যুতিক পাখা), কোহিনুর আক্তার বানু শিফন (সেলাই মেশিন) ও চন্দনা রাণী রায় (হাঁস) প্রতিদ্বন্দিতা করছেন।

অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা নির্বাচন কমিশন ইতোমধ্যেই প্রয়োজনীয় সংখ্যক প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারসহ অন্যান্যদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে। নির্বাচনে সার্বিক নিরাপত্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে বিজিবি, র‌্যাব, পুলিশ, স্ট্রাইকিং ফোর্স, আর্মড পুলিশ, আনসার ভিডিপি সদস্যদের মোতায়েন ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। এছাড়া নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীকে আইনগত সহায়তা প্রদানসহ সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাহী অফিসারসহ ৪জন ম্যাজিস্ট্রেট প্রশাসনিক দায়িত্ব পালন করবেন। তাদের নেতৃত্বে পৃথক ৪টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে বলে জানা গেছে। চিহ্নিত ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র সমূহে প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনে চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। ৯ ইউনিয়ন নিয়ে পলাশবাড়ী উপজেলা গঠিত। উপজেলার ৪’শ ৬৭টি বুথ নিয়ে ৬৪টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৮ হাজার ১’শ ৫৯ জন। তন্মধ্যে পুরুষ ৯১ হাজার ৮৬ জন এবং মহিলা ৯৭ হাজার ৭৩ জন।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages