সৌদি আরবের মক্কায় ওমরা হজ্ব পালনকালে কুমিল্লার এক হাজী মৃত্যু বরণ। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 12 June 2019

সৌদি আরবের মক্কায় ওমরা হজ্ব পালনকালে কুমিল্লার এক হাজী মৃত্যু বরণ। একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:>>>
স্বামী স্ত্রী একই সঙ্গে পবিত্র ওমরা হজ্ব পালন এর উদ্দেশ্য দেশ ত্যাগ করেন গতমাসের ২০ তারিখ।এরই মাঝে স্ত্রী কে রেখে না ফেরার দেশে চলে গেলেন।বলতেছিলাম কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া শাহী জামে মসজিদের খতিম মাওলানা সফিউল্লাহ র মৃত্যু সংবাদের কথা।
কুমিল্লা চান্দিনার ঐতিহ্যবাহী মাধাইয়া শাহী জামে মসজিদের খতিব মাও. মো.সফিউল্লাহ, ১১ই জুন মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৪ঘটিকার সময় স্ট্রোক করে সৌদি আরবের মক্কা নগরীর কিং আবদুল্লাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।মৃত্যু কালে তাহার বয়স হয়েছিল ৬৫ বছর।
নিহতের পারিবারিক সুত্রে জানাযায়, তিনি গত ২০ মে স্ত্রীকে নিয়ে ওমরা পালন করতে পবিত্র মক্কা মুকাররামায় গমন করেন। এরপর তিনি মদিনায় গিয়ে মহানবী হযরত মুহাম্মদ  সা-এর রওজা মুবারক জিয়ারত করেন। দ্বিতীয়বার ৬ জুন মক্কায় আগমন করে ওমরার বিভিন্ন কার্যক্রমে অংশ নেয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।
হসপিটালে ভর্তির পরপরই তার হার্টে ২টি রিং বসানো হয়েছিল। আরো একটি রিং বসাতে হবে বলেও ডাক্তাররা জানিয়েছিলেন।মাওলানা মো. ছফিউল্লাহ কুমিল্লার একজন জনপ্রিয় আলেম ছিলেন ।
তিনি কুমিল্লা জেলার চান্দিনা আল-আমিন ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং চান্দিনা উপজেলাধীন মাধাইয়া বাজার শাহী জামে মসজিদের খতিব। সারাদেশে তার হাজার হাজার ছাত্র ও ভক্তবৃন্দও রয়েছে। একজন ভালো বক্তা হিসেবেও তার খ্যাতি রয়েছে। মৃত্যুকালে তিনি ২ মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।
এলাকাবাসী জানান, মাওলানা মো. ছফিউল্লাহ খুবই সদালাপী ও ভালো একজন আলেম। তিনি কুমিল্লা জেলায় দীর্ঘদিন যাবত ধর্মীয় ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।
তাঁর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় নেতা কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য  অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি, তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages