রংপুরে মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণায় সংবাদ সম্মেলন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 29 August 2019

রংপুরে মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণায় সংবাদ সম্মেলন


রেখা মনি, রংপুর:>>>
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপি এর সহায়তায় পরিচালিত এটুআই কর্তৃক কলসেন্টার ৩৩৩ চালু করা হয়েছে।
বৃৃহস্পতিবার দুপুরে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রসাশক আসিব আহসান , প্রেস কনফারেন্স সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), শুকরিয়া পারভীন ।সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে দেশে বসবাসরত নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসী নাগরিকগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে সরকারী সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারী কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, আকর্ষণীয় পর্যটন স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবহাওয়ার তথ্য, নিরাপদ অভিবাসন তথ্য ও অভিবাসনে প্রতারণার স্বীকার হলে অভিযোগ জানাতে পারছেন।
তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকগণ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে পারছেন। এছাড়াও ৩৩৩ এর মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ৩৩৩ এর মাধ্যমে বাস্তবায়নের কার্যক্রম চলছে। ১২ এপ্রিল, ২০১৮ এই কলসেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ। এই উন্নয়নমূলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশের জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages