বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই সংগ্রাম করে গেছেন বঙ্গবন্ধু: মেয়র নাছির - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 28 August 2019

বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই সংগ্রাম করে গেছেন বঙ্গবন্ধু: মেয়র নাছির


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:>>>
বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ(বি-৩২০) আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকীতে চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দিন বলেছেন, বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, অর্থনৈতিক মুক্তি আদায়ের জন্য হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন। তার ৫৫ বছরের সংগ্রাম মুখর জীবনে প্রায় ১৪ বছর কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে। বাকি ৪১ বছরের এই জীবন সময়ের শিশুকাল বাদ দিয়ে তিনি একটি মানচিত্র, একটি ভুখন্ড এনে দিয়েছেন জাতিকে - এই কৃতিত্ব বিশ্বের কয়জন নেতৃত্বের রয়েছে? বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালি জাতির পিতাই নন, জাতির মুক্তি দাতা বিশ্বনেতাদের একজন এই বঙ্গবন্ধু।
আজ বুধবার ২৮ আগস্ট দুপুরে সিআরবি রেলওয়ে পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক কার্যালয় চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে রেলওয়ে শ্রমিক লীগ আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র একথা বলেন।
 প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ আর সংগঠন আওয়ামী লীগ এক সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীকার, স্বাধীনতা আন্দোলনে সাড়ে সাত কোটি বাঙালি ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাসের সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম দিয়েছে এই জাতি।
রেলওয়ে শ্রমিক লীগের উপদেষ্টা মো সিরাজ উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় কেন্দ্রীয় শ্রমিক লীগ যুগ্ম সম্পাদক আলহাজ্ব শফর আলী, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হায়দার আলী,
চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগ শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, কার্যকরী সভাপতি সামসুদ্দিন মজুমদার, চসিক কাউন্সিলর মো গিয়াস উদ্দিন, রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো সিরাজুল ইসলাম সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages