হাতীবান্ধায় বিনামুল্যে শিক্ষা ও কৃষি উপকরণ বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 1 September 2019

হাতীবান্ধায় বিনামুল্যে শিক্ষা ও কৃষি উপকরণ বিতরণ


হাতীবান্ধায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা, ফ্যান, ব্রেন্স ও কৃষকদের মাঝে বিনা মূল্যে সার বীজ, ও রোপা আমনের চারা বিতরন করেন প্রধান অতিথি মোতাহার হোসেন এমপি। ছবি: একুশে মিডিয়া
কাজী শাহ্ আলম, লালমনিরহাট প্রতিনিধি:>>>
লালমনিরহাটের হাতীবান্ধার উপজেলার বিভিন্ন প্রকল্পের আওতায় শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা, ফ্যান,উচুঁ বেঞ্চ ও কৃষকদের মাঝে বিনা মূল্যে সার, বীজ ও রোপা আমনের চারা বিতরণ করা হয়েছে। 
রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হল রুমে, ইউএনও সামিউল আমিন এর সভাপতিতে অনুষ্ঠিত এক বিতরণীয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। তিনি উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর, যে কোন মুল্যে আগামীতে ৫০% শিক্ষার্থীদের জিপিএ-৫ পেতে হবে, আপনারা সেই লক্ষে কাজ করে যাবেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্বাস উদ্দিন, সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ। স্বাগত বক্তব্য রাখেন, কৃষি কর্মকর্তা হারুন অর রশিদ। অন্যান্যদের মধ্যে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর উপজেলা কর্মকর্তা আখতার হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক ও মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল,কৃষক লীগের সভাপতি আলাউদ্দিন,ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু ও রেজ্জাকুর রহমান কায়েদ প্রমুখ। সভা শেষে
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ এর অর্থায়নে ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানে ফ্যান, উ”ুঁ বেঞ্চ এবং জলবায়ু ট্রাস্ট ফান্ডের আওতায় বন অধিদপ্তর কতৃর্ক বাস্তবায়নাধীন জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় জাতীয় সংসদ সদস্যদের বরাদ্দ কৃত ২ হাজার ৫শত ফলজ বনজ ও ঔষধী গাছের চারা ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে এছারাও কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে রাসায়নিক সার, মাস কলাই বীজ ও রোপা আমনের চারা বিতরণ করা হয়েছে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages