গোবিন্দগঞ্জে পিবিআই এর চার্জশীট প্রত্যাহার করে সাঁওতালের বিক্ষোভ সমাবেশ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 1 September 2019

গোবিন্দগঞ্জে পিবিআই এর চার্জশীট প্রত্যাহার করে সাঁওতালের বিক্ষোভ সমাবেশ


একুশে মিডিয়া, গাইবান্ধা প্রতিনিধি:>>>
গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসী সাঁওতাল হত্যার পিবিআই প্রদত্ত চার্জশীট প্রত্যাহার করে অধিকতর তদন্তের মাধ্যমে আসামী অন্তর্ভূক্ত করার দাবীতে আদিবাসী-বাঙ্গালীদের এক বিক্ষোভ সমাবেশ ও থানা মোড় এলাকায় ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ।
১লা সেপ্টেম্বর সকাল ১১টায় সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটির উদ্যোগে মাদারপুর আদিবাসী গ্রাম থেকে আদিবাসী-বাঙ্গালী দেশীয় অস্ত্র তীর-ধনুক সহ নানা ব্যানার-ফেস্টুন সহ বিক্ষোভ মিছিল নিয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দুপুর ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত থানা মোড় ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বক্তব্য রাখেন, সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাসকে, সাধারন সম্পাদক জাফরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক স্বপন মুরমু প্রমূখ। বক্তারা বলেন ৪ সেপ্টেম্বর পিবিআইয়ের প্রদত্ত চার্জশীট এর বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন শেষে কর্মসূচী ঘোষনা করা হবে। 
উল্লেখ্য ২০১৬ সালের ৬ নভেম্বর সকাল ১১টায় সাহেবগঞ্জ ইক্ষু খামারে মিল কর্তৃপক্ষ আখ কাটতে গেলে শ্রমিক সাঁওতাল সংঘর্ষে ১০ পুলিশসহ কমপক্ষে অর্ধশত ব্যাক্তি আহত হলে স্থানীয় প্রশাসন সহ মিল কর্তৃপক্ষ ওই দিন সন্ধ্যার পূর্ব মুর্হুতে প্রায় দেড় হাজার পুলিশ, চিনিকল শ্রমিক ও জনতা যৌথ ভাবে রংপুর সুগার মিলের ইক্ষুখামারে জমিতে অবৈধ ভাবে স্থাপনা সড়াতে গেলে পুলিশের গুলিতে ৩ জন সাঁওতালের মৃত্যু হয়। নিহতরা হলেন মঙ্গল মার্ড্ডি (৩৫),শ্যামল হেমরম (৫৫) ও রমেশ টুডু (৫০)।
 
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages