কুমিল্লা চৌদ্দগ্রামে ইনজেকশন মূল্য ৫৫ টাকা বেশি রাখায় ফার্মেসীকে জরিমানা ৪০ হাজার! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 6 September 2019

কুমিল্লা চৌদ্দগ্রামে ইনজেকশন মূল্য ৫৫ টাকা বেশি রাখায় ফার্মেসীকে জরিমানা ৪০ হাজার!


এম এ হাসান, কুমিল্লা:>>>
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে “কুমিল্লা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর” এর এক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় এমআরপি মূল্য থেকে ৫৫ টাকা অতিরিক্ত দামে ইনজেকশন বিক্রি করায় ‘ঢাকা ফার্মেসী’ নামে একটি ঔষধ ফার্মেসীকে ৪০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে দু’টি খাবার হোটেলকে যথাক্রমে ৫ হাজার ও ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, কাউছার নামে এক অভিযোগকারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় “ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর”, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম এই জরিমানা করেন। সূত্র জানায়, গত ১৮ আগস্ট আবু কাউছার নামের একজন ভোক্তা অভিযোগ করেন, কাশিনগর বাজারের একটি ফার্মেসি থেকে (উবঢ়ড়-গবফৎড়ষ ৮০সম ) নামক একটি ইনজেকশন ক্রয় করেন। আমদানি করা এ ইনজেকশনটির গায়ের মূল্য ১৬৫ টাকা। দোকানি তা কলম দিয়ে কেটে তার কাছে ২২০ টাকায় বিক্রয় করেছেন। পুরো বিষয়টি তিনি তার মুঠোফোনে ভিডিও করে ওই দপ্তরে লিখিত অভিযোগ করেন। পরে ফার্মেসির মালিক আব্দুল জলিল বর্ধিত দামে ইনজেকশন বিক্রয় করার বিষয়টি নিজেও স্বীকার করেন ।অভিযোগকারী আবু কাউছার ওই জরিমানার শতকার ২৫ ভাগ হিসাবে ১০ হাজার টাকা পান।
চৌদ্দগ্রাম উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক হাবিবুর রহমান ও এসআই হাফেজ খানের নেতৃত্বে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করে। এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে একই এলাকার কলাবাগান বাজারের বিসমিল্লাহ  হোটেলকে ৫ হাজার টাকা ও শফিকের হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages