রাবি’র উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 4 October 2019

রাবি’র উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানের ‘জয় হিন্দ’ স্লোগান ও উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার নিয়োগ বাণিজ্য নিয়ে ফোনালাপ ফাঁসের ঘটনায় উভয়ের পদত্যাগের দাবি জানিয়ে আন্দোলন অব্যাহত রয়েছে। শুক্রবার বিকালে 'অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়' ব্যানারে পদযাত্রা, অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এর আগে গত বুধবার সন্ধ্যায় মশাল মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হয়।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে শিক্ষার্থীরা নগ্নপায়ে পদযাত্রা শুরু করেন। এরপর জোহা চত্ত্বরে এসে অবস্থান কর্মসূচি ও সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। এসময় তারা শহীদ ড. শামসুজ্জোহা স্যারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে।
সমাবেশে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘উপ-উপাচার্যের ফোনালাপ শুধু নয়, এই প্রশাসনের শুরু থেকে যত ধরনের নিয়োগ হয়েছে তার সুষ্ঠু তদন্ত করার জন্য ইউজিসিকে আহ্বান জানাই। রাবির উপাচার্য সিনেট ভবনের মত জায়গায় ‘জয় হিন্দ’ বলে বাংলাদেশকে অবমাননা করেছেন। দুর্নীতিবাজ প্রশাসন যদি পদত্যাগ না করে তবে সারাদেশের সকল বিশ্ববিদালয়ে আন্দোলনের ডাক দেয়া হবে।’
রাকসু আন্দোলন মঞ্চের সমম্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, ‘উপাচার্য স্যারকে জয় হিন্দ বলার বক্তব্য প্রত্যাহার করতে হবে। সেই সাথে, উপ-উপাচার্যকে দুর্নীতির অভিযোগে অপসারণ করতে হবে। ইউজিসি এবং রাষ্ট্রপতিকে প্রতিনিধি পাঠিয়ে এর সুষ্ঠু তদন্তের অনুরোধ জানাচ্ছি।




একশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages