রাবি’র উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে ফের মশাল মিছিল - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 6 October 2019

রাবি’র উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে ফের মশাল মিছিল


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানের ‘জয় হিন্দ’ স্লোগান ও উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার নিয়োগ বাণিজ্য নিয়ে ফোনালাপ ফাঁসের ঘটনায় উভয়ের পদত্যাগের দাবি জানিয়ে ফের মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা। শনিবার রাতে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে এ মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মশাল মিছিলটি রাকসু ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এর আগে গত বুধবার মশাল মিছিল করে শিক্ষার্থীরা।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় সমাবেশে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী বর্তমানে দুর্নীতির বিরদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছে, সারা দেশব্যাপি যে শুদ্ধি অভিযান চালাচ্ছে আমরা এটাকে স্বাগত জানাই। আমরা প্রধানমন্ত্রীকে আহ্বান জানাই, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যে দুর্নীতি হচ্ছে, আসুন এই সচিত্র দেখে যান, এখানে তদন্ত করু, যারা যারা জড়িত এই বিশ্ববিদ্যালয় থেকে তাদের বহিষ্কার করুন। এদেরকে প্রত্যাখ্যান করুন।
অন্তর আরো বলেন, আমরা বলতে চাই, বাংলাদেশ সরকারের যে উদ্যোগ, দুর্নীতির বিরুদ্ধে সরকারের যে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছে, তারই অংশ হিসেবে তাদের যে প্রতিনিধি দুদক, এমনকি ইউজিসি, তারা যেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এসে দুর্নীতির সঠিক চিত্র আমাদের সামনে হাজির করে। বাংলাদেশের জনগণের সামনে হাজির করে। আমরা দেখতে চাই কারা কারা দুর্নীতিবাজ, তাদেরকে এই বিশ্ববিদ্যালয় থেকে উৎখাত করতে হবে।
সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন বলেন, আমরা লজ্জা পাই যখন দেখি বিশ্ববিদ্যালয়ের একজন প্রো-ভিসি আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। আবার লজ্জা পাই যখন এই আর্থিক কেলেঙ্কারির অপব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেন। আমরা আগেও বলেছি কোন প্রকার অপব্যাখ্যা দিয়ে আমাদের বিভ্রান্ত করা যাবে না।’ এসময় তিনি তাদেরকে (উপাচার্য ও উপ-উপাচার্য) ‘সময় থাকতে’ পদত্যাগ করার আহ্বান জানান।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages