বিপুল সংখ্যক পুলিশ ৭ টি রেকার দিয়ে চৌদ্দগ্রাম বাজারে উচ্ছেদ অভিযান - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 2 October 2019

বিপুল সংখ্যক পুলিশ ৭ টি রেকার দিয়ে চৌদ্দগ্রাম বাজারে উচ্ছেদ অভিযান



এম এ হাসান, কুমিল্লা:>>>
সুদীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার প্রানকেন্দ্র চৌদ্দগ্রাম বাজারের অবৈধ ফুটপাত দখলমুক্ত হওয়ার বিষয় টি যখন জনসাধারণের নিকট ছিলো অবিশ্বাস্য, ঠিক অনুরূপ সময়ে এক অভিযান পরিচালনা করে চৌদ্দগ্রাম উপজেলায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন স্থানীয় চৌদ্দগ্রাম উপজেলা ও থানা প্রশাসন।
হ্যা বলতেছিলাম কুমিল্লার চৌদ্দগ্রাম বাজারের ফুটপাত অবৈধ দখলমুক্ত করার ঘটনা।যে অভিযান টি জনসাধারণ নিকট হয়ে গেলো স্মরণীয়
মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে ৭টি রেকার দিয়ে উচ্ছেদ অভিযান করা হয়।
উচ্ছেদ অভিযানকালে বাজারের ব্যবসায়ী, সাংবাদিক ও পথচারীসহ বিপুল সংখ্যক উৎসুক মানুষ উপস্থিত ছিলেন। অভিযানে অবৈধ সুবিধাভোগী ব্যবসায়ীরা নাখোশ হলেও সাধারণ মানুষ, নারী-পুরুষ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীরা প্রশাসনকে অভিনন্দন জানিয়েছেন
জানা গেছে, বিভিন্ন সময়ে সড়ক ও জনপদ বিভাগের উদ্যোগে ঐতিহ্যবাহী চৌদ্দগ্রাম বাজারে উচ্ছেদ অভিযান শুরু করলে উপরের মহলের চাপে কিছুক্ষণের মধ্যেই অভিযানের কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর কিছুক্ষণের মধ্যেই ক্ষুদ্র ব্যবসায়ীরা পুনরায় ফুটপাত দখল করে নেয়।
এমন অবস্থা দেখা গেছে গত ১৫ মে বুধবার। ওইদিন দুপুরে মহাসড়কের পাশে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার কিছুক্ষণের মধ্যেই আবারও ক্ষুদ্র ব্যবসায়ীরা ফল দোকান, কাপড় দোকান, পান-সিগারেটের দোকান বসিয়ে আবারও ফুটপাত দখল করে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পথচারী নারী-শিশু ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ। কারণ-প্রতিদিন সকালে শিক্ষা প্রতিষ্ঠানগামী ছাত্রী, নারী-শিশুরা ফুটপাত দিয়ে হাটলে বখাটে দোকানদার ও যুবকরা তাদের উত্ত্যক্ত করতো।
এ সময় মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম আজাদ, চৌদ্দগ্রামে কর্মরত সাংবাদিকসহ হাজার হাজার উৎসুক মানুষ উপস্থিত ছিলেন।
প্রশাসনের এমন কর্মকাণ্ডের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ও কতিপয় সাধারণ জনগনের পূনরায় ধারণা আবারও পূনরায় ব্যবসায়ীরা দখল করে নিবে নিজেদের কৌশলে।আমরা আশাবাদ এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে চৌদ্দগ্রামের এই মহা ব্যস্ততম বাজারটিতে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages