দোহারে প্রশাসনের ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 10 October 2019

দোহারে প্রশাসনের ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ


মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>
ঢাকার দোহার উপজেলার নির্বাহী অফিসার অাফরোজা অাক্তার রিবা নেতৃত্বে পদ্মা নদীর মা ইলিশ রক্ষায় প্রথম দিনের অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে প্রশাসন।
অভিযানের প্রথম দিনে পদ্মায় মা ইলিশ শিকার করতে কোন জেলেকে নদীতে নামতে দেখা যায়নী বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অাফরোজা অাক্তার রিবা । ৯ অক্টোবর থেকে অাগামী ৩০ অক্টোবর পর্যন্ত এ অভিযান চলবে।
এ সময় সারা দেশে ইলিশ মাছ অাহরন, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়, বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। অাইন অমান্যকারীকে ১ বছর থেকে ২ বছরের জেল বা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।
এক জেলে জানান, মা তো মাই, মাকে রক্ষা করার দায়ীত্ব সন্তানদের সন্তান মাকে ক্ষতি করতে পারে না। সে কথা মাথায় রেখেই অামরা এবার পদ্মার মা ইলিশ শিকার থেকে নিজেদের সরিয়ে নিয়েছি।
দোহার উপজেলা নির্বাহী অফিসার অাফরোজা অাক্তার রিবা জানান, দোহারের পদ্মা নদীতে মা ইলিশ রক্ষায় আজকের প্রথম দিনে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নদীর পাড় থেকে প্রায় ১০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছি।
বৃহস্পতিবার সকালে উপজেলার মেঘুলা বাজার থেকে অভিযান শুরু হয়ে মৈনট এ গিয়ে শেষ হয়। এ পর্যন্ত নদীতে কোন জেলে মাছ ধরতে দেখা যায়নী। মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন, মৎস অধিদপ্তর, থানা পুলিশ সব সময় তৎপর রয়েছে। অাটককৃত জাল পরে অাগুনে পুরিয়ে ধ্বংস করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলার ভারপ্রাপ্ত মৎস অফিসার অাব্দুল মান্নান, দোহার থানা এসঅাই জাফর ইকবাল প্রমুখ।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages