সাঁথিয়ায় সরকারি স্কুলে প্রশ্ন না থাকায় পরিক্ষা দিতে পারেননি ১৮৯ জন শিক্ষার্থী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 19 October 2019

সাঁথিয়ায় সরকারি স্কুলে প্রশ্ন না থাকায় পরিক্ষা দিতে পারেননি ১৮৯ জন শিক্ষার্থী




ইলিয়াস হুসাইন, পাবনা:>>>
পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষার গণিত সৃজনশীল প্রশ্ন না থাকায় শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারেনি। শুধু নৈব্যত্তিক ৩০ মার্কের পরীক্ষা দিয়েই চলে যেতে হয় শিক্ষার্থীদের।
এতে ক্ষোভ তৈরী হয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। বিষয়টি প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ বিদ্যালয়ের সভাপতিকেও জানানোর প্রয়োজন মনে করেননি বলে ক্ষোভ প্রকাশ করেন বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ।
জানা গেছে, সাঁথিয়ার ঐতিহ্যবাহী সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এ বছর ১৮৯ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সেই ধারাবাহিকতায় শনিবার দুপুর (২টা থেকে ৫টা পর্যন্ত ) ছিল সাধারণ গণিত পরীক্ষার সময়। যতাযথ ভাবেই গতকাল পরীক্ষা শুরু করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু ৩০ মার্কের নৈব্যত্তিক পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল প্রশ্ন সরবরাহ না থাকায় ফিরে দেওয়া হয় শিক্ষার্থীদের। পরবর্তী ২৮তারিখে পরীক্ষা নেয়া হবে বলে জানিয়ে দেওয়া হয় তাদের।
এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকেরা রাগে ক্ষোভে প্রধান শিক্ষকের দায়িত্বহীনতাকেই দায়ী করেন। এ বিষয়ে প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথকে জিজ্ঞাসা করলে তিনি জানান, ভুলবশত ওই প্রশ্নের প্যাকেটটি আসেনি। আগামী ২৮ অক্টোবর এ পরীক্ষাটি নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান,আমি ওই বিদ্যালয়ের সভাপতি অথচ আমাকেই বিষয়টি জানানো হয়নি। আপনাদের মাধ্যমে জানতে হল।
এ ব্যাপারে প্রধান শিক্ষককের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages