চুনারুঘাটে প্রতিমা তৈরীর কাজ শেষ ॥ রাত পোহালেই শারদীয় দুর্গাপূজা এবছর ৮৩টি পূজাম-পে চলবে দুর্গোৎসব - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 3 October 2019

চুনারুঘাটে প্রতিমা তৈরীর কাজ শেষ ॥ রাত পোহালেই শারদীয় দুর্গাপূজা এবছর ৮৩টি পূজাম-পে চলবে দুর্গোৎসব

চুনারুঘাটে প্রতিমা তৈরীর কাজ শেষ ॥ রাত পোহালেই শারদীয় দুর্গাপূজা এবছর ৮৩টি পূজাম-পে চলবে দুর্গোৎসব ॥ নির্মিত হয়েছে নানারকম দৃষ্টিনন্দনদেব-দেবীসহ দুর্গা প্রতিমা ॥ পূজাতে আইনশৃঙ্খলার ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। ছবি: একুশে মিডিয়া
এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:>>>
রাত পোহালেই উৎসবমূখর পরিবেশে পালিত হবে হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ
ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় এ বছর ৮৩টি পূজাম-পে চলবে শারদীয় দুর্গোৎসব। নির্মিত হয়েছে ব্যয়বহুল নানারকম দৃষ্টিনন্দন দেব-দেবীসহ দুর্গা প্রতিমা। এ সম্প্রদায়ের এই বড়ো উৎসবকে কেন্দ্র করে সারা উপজেলায় হিন্দু ধর্মালম্বীদের মাঝে বিরাজ বরছে উৎসবের আমেজ।

এদিকে পূজাম-পগুলোকে দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হয়েছে। নিখুঁত রং তুলিতে দেব-দেবীকে অপরূপ সাজে সাজিয়ে রেখেছে মৃৎশিল্পীরা। ইতিমধ্যে উপজেলার সবকটি মন্দির ও ম-পগুলো প্রস্তুত করে রাখা হয়েছে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা পালনের জন্য। চুনারুঘাট উপজেলায় এ বছর ৮৩টি ম-পে দুর্গাপূজা উদযাপিত হবে। এর মধ্যে ১১টি পূজা ম-প ব্যক্তিগত ও ৭২টি পূজা ম-প সার্বজনীন রয়েছে।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজমুল হক জানান, হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে পালনের লক্ষে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। তিনি বলেন, এবারের দৃর্গা পূজাতে আইনশৃঙ্খলার ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। বিশেষ করে আলাদা নিরাপত্তা টিম গঠন করা হয়েছে।

গুরুত্বপূর্ণ পূজাম-পে সাদা পোষাকে পুলিশ মোতায়েন থাকবে। পুলিশের পাশাপাশি আনসার ও গ্রাম পুলিশ নিরাপত্তা ব্যবস্থায় থাকবে এবং আমাদের কমিউনিটি পুলিশ, এলাকার জনপ্রতিনিধিসহ সবাইকে নিয়ে অন্যান্যবারের তুলনায় আইনশৃঙ্খলা ভালো রেখে এবারের দুর্গাপূজা উদযাপন করা হবে। উপজেলা গুরুত্বপূর্ণ পূজাম-প-গুলোতে বাড়তি সতর্কতামূলক প্রস্তুতি নেয়া হয়েছে।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages