দোহারে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৪৫ জেলে আটক - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 14 October 2019

দোহারে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৪৫ জেলে আটক



মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>

বিভিন্ন মেয়াদে কারাদ- ও ৮৬ হাজার টাকা জরিমানা ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ ধরার সময় ৪৫ জেলেকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমান কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ করা হয়।
Add caption
প্রতি বছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান’ এর আওতায় ৯ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও মজুদ নিষিদ্ধ করা হয়েছে। এ অভিযানের অংশ হিসেবে রবি ও সোমবার পদ্মা নদীর নারিশা, মেঘুলা, বিলাসপুর, মধুরচর ও ডায়ারকুমসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে কোষ্টগার্ড, পুলিশ ও মৎস অফিসের কর্মকর্তাসহ দোহার উপজেলা প্রশাসন। 
গত রবিবার ও সোমবার রাত ও দিনে কোষ্টগার্ড, পুলিশ ও দোহার উপজেলা মৎস কর্মকর্তা (অ.দা.) প্রিয়াংকা সাহা এবং মৎস অফিসের কর্মকর্তাদের সাথে নিয়ে পৃথক অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।
রবি ও সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃতদের মধ্যে ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- এবং ১৯ জনকে মোট ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং মাছগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় দেওয়া হয়েছে।
এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা রিবা বলেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, দোহার উপজেলা মৎস কর্মকর্তা (অ.দা.) প্রিয়াংকা সাহা বলেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages