বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের নীতি আর্দশ অনুসরন করা প্রয়োজন বাঁশখালীতে কঠিন চীবর দান সভায় বক্তারা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 28 October 2019

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের নীতি আর্দশ অনুসরন করা প্রয়োজন বাঁশখালীতে কঠিন চীবর দান সভায় বক্তারা


একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:>>>>
বাঁশখালী সরলের কাহারঘোনা মিনজীরিতলায় অবস্থিত সপ্তম সংঘরাজ অভয়তিষ্য মহাথের এবং একাদশ সংঘরাজ শাসনশ্রী মহাস্থবির এর জন্মজনপদের সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারে কঠিন চীবর দান গতকাল অনুষ্টিত হয় । কঠিন চীবর দান এ দুইদিন ব্যাপী অনুষ্টান মালার মধ্যে ছিল সীমাঘর প্রতিষ্টা, উপসম্পদা প্রদান, অষ্ট পরিস্কারসহ সংঘদান,কঠিন চীবর দান  ও সর্দ্ধমসভা । সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারে কঠিন চীবর দান উপলক্ষে দুইদিন ব্যাপী অনুষ্টান মালার মধ্যে প্রথম দিবসে ভদন্ত অর্থদর্শী মহাথের ও অরন্যচারী প্রজ্ঞান্দ্রিয় মহাথের এর স¦শিষ্য সীমাঘর প্রতিষ্টা এবং দুই জন শ্রমনকে উপসম্পদা প্রদান করা হয় ।

দ্বিতীয় দিবসে কঠিন চীবর দান ও আলোচনা সভা যথারীতি বাশঁখালী শাসন কল্যাণ ভিক্ষু সমিতির সভাপতি ভদন্ত ধর্মপাল মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম জেলা পরিষদের সাবেক সচিব শাব্বির ইকবাল, বিশেষ অতিথি ছিলেন বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, বাশঁখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার । সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারের অধ্যক্ষ মৈত্রীজিৎ স্থবির এর স্বাগত ভাষন ও বাশঁখালী বৌদ্ধ সমিতির সাধারন সম্পাদক সাংবাদিক কল্যাণ বড়–য়ার সঞ্চালনে অনুষ্টানে সর্দ্ধম ভাষন করেন ও বক্তব্য রাখেন বাশঁখালী বৌদ্ধ সমিতির সভাপতি ভদন্ত রাহুলপ্রিয় মহাস্থবির, তিলোকানন্দ মহাস্থবির, কর্মবীর দেবমিত্র মহাস্থবির,ধর্মপাল থের, রেবতপ্রিয় ভিক্ষু,শিক্ষক লোকপাল বড়ুয়া, এডভোকেট আশীষ বরণ বড়ুয়া, প্রধান শিক্ষক হিতোষময় বড়ুয়া, প্রধান শিক্ষক সনজিত কুমার বড়ুয়া,ইঞ্জিনিয়ার সঞ্জয় কুমার দাশ,শিক্ষক দেবপ্রিয় বড়ুয়া,অসীম বড়ুয়া,মিলন বড়ুয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন বুদ্ধের নীতি আর্দশ অনুসরন করে বিশ্বের শান্তি প্রতিষ্টায় ধর্ম চর্চার মাধ্যমে ভুমিকা রাখতে হবে। তবেই অশান্ত বিশ্বে শান্তি প্রতিষ্টা হবে । অনুষ্টানে বাশঁখালী বৌদ্ধ সমিতির নির্বাচনে তৃতীয়বারের মত সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় সাংবাদিক কল্যাণ বড়ুয়াকে সন্মাননা প্রদান করা হয় । রাতে আকাশ প্রদীপ উত্তোলন করা হয় ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages