ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 5 October 2019

ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত


একুশে মিডিয়া, ঝিনাইদহ প্রতিনিধি:>>>
ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। শনিবার সকাল ১১টায় বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে শিক্ষক সমিতির অস্থায়ী কার্যালয় চুয়াডাঙ্গা বাস স্ট্যান্ড সংলগ্ন স্কাউট ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন স্তরের প্রতিষ্ঠান প্রধান এবং শিক্ষকগন উপস্থিত ছিলেন। সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতির ঝিনাইদহ জেলা শাখার সিনিয়র সহসভাপতি মো আঃ মমিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি ও ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মোঃ মহিউদ্দীন।
উক্ত সভায় আলোচনা করেন শাহনাজ পারভীন মুন্নি, আলমগীর হোসেন, আলী আকবর, কৃপা সিন্দু, মাহাবুব হোসেন, আলাউদ্দীন আলিম, কিবরিয়া সরদার প্রমুখ। দিবসটির গুরুত্ব ও তাৎপর্য, শিক্ষকদের মর্যাদা, অধিকার ও যোগ্য সম্মান এর বিষয় তুলে ধরে উপস্থিত বক্তরা আলোচনা করেন।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় আক্ষেপ করে বলেন বিশ্বের প্রায় ১০০টি দেশে এই দিবসটি সরকারীভাবে পালন করা হলেও আমাদের দেশে এখনও এই দিবসটি জাতীয়ভাবে পালন করা হয়না, আজকের এই সভা থেকে আমি শিক্ষকদের পক্ষ থেকে দিবসটি সরকারীভাবে পালন করার দাবি জানাই।
তিনি আরও উল্যেখ করেন দেশের প্রশাসনের সকল স্তরের ব্যক্তিবর্গ  ও নীতি নির্ধারকগণ শিক্ষকদের শিক্ষা গ্রহণ করে পরে তাঁরা শিক্ষকদের কথা ভুলে যায় তাঁরা শিক্ষকদের উন্নয়নের কথা ভাবে না। বেতন বৈষম্য, বেতন কাঠামো, চিকিৎসা ভাতা, বাড়িভাড়াসহ কোন সুযোগ সুবিধার কথা চিন্তাও করে না। একজন শিক্ষ কে তাঁর যোগ্য সম্মানটুকু দেওয়া হয়না এটা জাতীর জন্য দুঃখজনক। পরিশেষে বক্তারা দেশের শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করনের দাবী জানান।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages