চৌদ্দগ্রামে ২৯৯ গৃহহীন পরিবারের নতুন ঘর পরিদর্শনে-সাবেক রেলপথ মন্ত্রী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 20 October 2019

চৌদ্দগ্রামে ২৯৯ গৃহহীন পরিবারের নতুন ঘর পরিদর্শনে-সাবেক রেলপথ মন্ত্রী



এম এ হাসান, কুমিল্লা:>>>
"আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার"এই স্লোগান টি সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২  প্রকল্পের আওতায় নতুন ঘর পেলো কুমিল্লার চৌদ্দগ্রামের ২৯৯ গৃহহীন পরিবার। নতুন ঘর পেয়ে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অসহায় গৃহহীনরা।
শনিবার (১৯ই অক্টোবর)নবনির্মিত এসব ঘর পরিদর্শন করেন  স্থানীয় সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি।নতুন ঘর পরিদর্শনে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক।মুজিবুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।
আমি আমার নির্বাচনী এলাকার মানুষকে সরকারের প্রতিটি উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত করেছি। আমার উপজেলা শতভাগ বিদ্যুতায়িত, প্রায় ৯০ শতাংশ কাঁচা রাস্তা পাকা করেছি।
আওয়ামী লীগ সরকারের আমলে প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসা নতুন নতুন ভবনে সুসজ্জিতকরণ হয়েছে। আমাদের সরকারের এবারের ইশতেহারে স্লোগান রয়েছে ‘গ্রাম হবে শহর’ সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।এসময় উপজেলার চিওড়া ইউনিয়নের বাসিন্দা বাহার মিয়া বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের থাকার জায়গা ঘর করে দিয়েছেন।
এখন অন্তত পরিবার নিয়ে মাথা গুজার ঠায় পেলাম। আমার এমপি নিজে তদারকি করে ঘরগুলো তৈরি করে দিয়েছেন।নেতরা গ্রামের দিনমজুর আমির হোসেন বলেন, ঝড়বৃষ্টিতে অনেক কষ্ট করেছি। প্রধানমন্ত্রী আমাদের নতুন ঘর উপহার দিয়ে সেই কষ্ট থেকে মুক্তি দিয়েছেন।নতুন ঘরে উঠার সময় সংসদ সদস্য মুজিবুল হক মুজিব এমপি সবার ঘরে মিষ্টি পাঠিয়েছেন।
মিষ্টি খেয়েই আমরা নতুন ঘরে ওঠেছি।উল্লেখ্য আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার"" এ স্লোগান টি সামনে রেখে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচী(টেষ্ট রিলিফ কাবিখা) কর্মসূচি আওতায় চৌদ্দগ্রামের ২৯৪টি অসহায় পরিবারকে এক লাখ টাকা করে অনুদানে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দেওয়া হয়।
এছাড়া আশ্রায়ণ প্রকল্পের অধীনে ৫ পরিবার কে ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকা করে অনুদানে ঘর নির্মাণ করে দেওয়া হয়।দিনব্যাপী পরিদর্শন কালে এসময় চৌদ্দগ্রাম উপজেলার আওয়ামী সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ইউপি চেয়ারম্যান গন উপস্থিত ছিলেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages