গাইবান্ধায় রংপুর-ঢাকা মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 4 November 2019

গাইবান্ধায় রংপুর-ঢাকা মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ


 একুশে মিডিয়া, গাইবান্ধা প্রতিনিধি:>>>
রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে ধাপেরহাট পর্যন্ত দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। আজ সোমবার (৪ নভেম্বর) সকাল ১০টার দিকে গোবিন্দগঞ্জের কাটাখালি (বালুয়া বাজার) এলাকায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালানো হয়।
উচ্ছেদ অভিযানে কাটাখালি ব্রিজ ও বালুয়া বাজার এলাকার মহাসড়কের দু'পাশে গড়ে উঠা কাচা-পাকা ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, গাছসহ প্রায় শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।
উচ্ছেদ অভিযানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহাবুবুর রহমান ফারুকী, গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজির হোসেন, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান উপস্থিত ছিলেন। এ সময় গোবিন্দগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসকর্মী এবং আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহাবুবুর রহমান ফারুকী বলেন, ‘অবৈধ স্থাপনা উচ্ছেদে সরকার কঠোর অবস্থান নিয়েছে। এরই ধারাবাহিকতায় মহাসড়কের গাইবান্ধার ৩২ কিলোমিটার এলাকাজুড়ে অবৈধভাবে গড়ে উঠা প্রায় এক হাজার স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযানের প্রথম দিনে কাটাখালি ব্রিজ ও বালুয়া এলাকার প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। আগামী তিন দিন পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযান চলমান থাকবে।’ এছাড়া ঘোড়াঘাট ও সুন্দরগঞ্জ সড়কেও উচ্ছেদ অভিযান পরিচালনার ঘোষণা সড়ক বিভাগের।
এ বিষয়ে গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, ‘দীর্ঘদিন এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য সড়ক ও জনপথ বিভাগ দখলদারকে বারবার অনুরোধ করে আসছিল। আইনি নোটিশ ও মাইকিংয়ের পরও এতদিন তারা কোনও কর্ণপাত করেননি। অবশেষে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে জনভোগান্তি কমে আসবে।
 
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages