কুতুবদিয়ায় পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার্থী- ৪২১৮ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 15 November 2019

কুতুবদিয়ায় পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার্থী- ৪২১৮


মো: মনিরুল ইসলাম, কুতুবদিয়া:>>>
সারা দেশের ন্যায় ১৭ নভেম্বর (রবিবার) কক্সবাজারের দ্বীপ কুতুবদিয়া উপজেলায় ৫ম শ্রেনীর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) ও এবতেদায়ী শিক্ষা সমাপনী (এবতেদায়ী) পরীক্ষা শুরু হতে যাচ্ছে । প্রথম দিন পিইসি ও এবতেদায়ীতে ইংরেজি বিষয়ে পরীক্ষা নেওয়া হবে। চলবে এই পরীক্ষা ২৪ নভেম্বর পর্যন্ত । পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পনের লক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।
উপজেলা প্রাথমিক শিক্ষা শাখা থেকে প্রাপ্ত তথ্যমতে, এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় ইউনিয়ন ভিত্তিক ৬টি কেন্দ্রে পিএসসি ৩৮১৬ জন ও এবতেদায়ী ৪০২জনসহ মোট ৪২১৮ জন শিক্ষার্থী অংশ নেবে। উত্তর ধূরুং ইউনিয়নের ছমদিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে পিইসি ৮৭৪ জন, এবতেদায়ী ১২০ জন, দক্ষিণ ধূরুং ইউনিয়নে ধূরুং হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পিইসি ৪৫৬ জন, এবতেদায়ী ৮১ জন, লেমশীখালী ইউনিয়নে লেমশীখালী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পিএসসি ৪৮৬ জন, এবতেদায়ী ৮০ জন, কৈয়ারবিল ইউনিয়নে আইডিয়াল হাই স্কুল কেন্দ্রে পিএসসি ৩৭৬ জন, এবতেদায়ী ৩২ জন, বড়ঘোপ ইউনিয়নে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পিএসসি ৮৯৯ জন, এবতেদায়ী ৩৭ জন এবং আলী আকবর ডেইল ইউনিয়নে কবি জসীম উদ্দীন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পিএসসি ৭২৫ জন, এবতেদায়ীতে ৫২ জন পরীক্ষার্থী অংশ নেবে।
উল্লেখ,  উপজেলায় ৫৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪১টি কিন্ডারগার্টেন স্কুল, ৫১টি আনন্দ স্কুল এবং এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages