যশোরের শার্শায় লবনের দোকানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 20 November 2019

যশোরের শার্শায় লবনের দোকানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান


জাহিরুল মিলন, শার্শা (যশোর) প্রতিনিধি:>>>
যশোরের শার্শা উপজেলার বিভিন্ন বাজারে হঠাৎ লবনের দাম বৃদ্ধির কারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে শার্শার নাভারন ও বাগআঁচড়া বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ব্যবসায়ীদের ১৯৪০০০/= টাকা জরিমানা করা হয়।
এই অভিযান সম্পর্কে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী বলেন, পরিচালনাকালে দেখা যায় যে,  গুজবকে পুঁজি করে অনেক অসাধু ব্যবসায়ী গত রাত্রে লবণের ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে লবণ বিক্রি করেন। সকল ব্যবসায়ী আনুমানিক ৫০/৬০ বস্তা একরাতেই বিক্রি করেছেন, যা তারা একমাসে বিক্রি করে থাকেন। উপস্থিত জনতা অনেকেই অভিযোগ দাখিল করেন এবং ব্যবসায়ীরা অভিযোগ স্বীকার করেন।
তিনি আরো বলেন, সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য অসাধু ব্যবসায়ীদের মধ্যে নাভারণ বাজারের  ময়না স্টোরকে আট (৮)হাজার, খেয়াল স্টোরকে তিন(৩) হাজার এবং মুক্তি ট্রেডার্সকে তিন (৩) হাজার করে ৩টি দোকানের মালিককে ১৪ হাজার টাকা জরিমানা এবং বাগআঁচড়া বাজারের আলী স্টোরের মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার, বিশ্বাস স্টোরের মালিক হাজী কলিমুল্লাহকে ২০ হাজার, আনোয়ার স্টোরের মালিক আনোয়ার হোসেনকে ৩০ হাজার, ফারুক স্টোরের মালিক ফারুক মুদীকে ৩০ হাজার, কবির স্টোরের মালিক কবিরুল ইসলাম কালুকে ৩০ হাজার, শফি স্টোরের মালিক শফিকে ২০ হাজার টাকা করে ৬ টি দোকানীকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নাভারণ ও বাগআঁচড়া মিলিয়ে সর্বমোট মোট ১ লাখ ৯৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
সকল ব্যবসায়ীকে গুজবে কান না দিয়ে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে লবণ বিক্রির জন্য বলা হয় এবং প্রতি ভোক্তার কাছে ২ কেজির বেশি লবণ বিক্রি না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। সকল অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages