দোহারে সড়ক নয়, যেন মরণফাঁদ ! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 15 November 2019

দোহারে সড়ক নয়, যেন মরণফাঁদ !


মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>
ঢাকার দোহারে প্রধান সড়কটি মরণফাঁদে পরিনিত হয়েছে বলে অভিযোগ সাধারণ জনগণের। উপজেলার মুকসুদপুরের ফুলতলা থেকে নয়াবাড়ি পর্যন্ত সড়কটি বিকল অবস্থা হয়েছে বলে দাবি স্থানীয়দের।
প্রায় কয়েকশত ইজিবাইক বিকল হয়ে যাওয়ায় বেকার হয়েছে ইজিবাইক চালকেরা এবং তাদের সংসারে দেখা দিয়েছে অভাব ও অনাটন। জানাযায়, উপজেলার মুকসুদপুর ইউনিয়নের ফুলতলা থেকে নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রাঘাট পর্যন্ত ২০ কিঃ মিঃ দীর্ঘ এই প্রধান সড়কটি মরণফাঁদে পরিনিত হয়েছে বলে দাবি করেছেন স্থানীয়রা।
গত ছয়মাস আগে সড়কটি পুনঃসংস্ককার করার জন্যা সড়কটি খুড়ে নাম মাত্র ইটের সুরকির সাথে অধিক বালু দিয়ে ভরাট করায় সড়কটি মরণফাঁদে পরিনিত হয়েছে। ব্যাটারি চালিত ইজিবাইক গুলো বালুর উপর দিয়ে চলতে গিয়ে প্রায় কয়েকশত ইজিবাইক বিকল হয়ে পরে এবং বেকার হয়েছে ইজিবাইক চালকেরা। বালুর উপর দিয়ে চলতে গিয়ে প্রতিদিনই দূর্ঘটনার শিকার হচ্ছে মটরসাইকেলসহ ইঞ্জিন চালিত অন্যান্য যানবাহন।
স্থানীয়রা জানায়, দীর্ঘ ছয়মাস ধরে প্রধান এই সড়কটির জন্য আমরা দূূর্ভোগের শিকার। বাজার হাটে বা উপজেলায় প্রয়োজনী কাজ শেষে ইজিবাই বা রিক্সা যোগে স্বল্প সময়ে বাড়ি ফিরতাম। এখন ৮-১০ কিঃ মিঃ পায়ে হেটে যেতে হয়। ইজিবাইক চালক রাশেদ বলে, বালুর উপর দিয়ে চলতে গিয়ে আমার গাড়ির মটর নষ্ট হয়ে যায়। অর্থের অভাবে মটর ক্রয় করিতে পারছিনা  তাই গাড়িটি আজ বিকল। শুধু আমি একা নয় আমার মত প্রায় কয়েকশত চালক আজ বেকার।
স্থানীয়দের দাবি জরুরী ভাবে সড়কটি মেরামত করে আমাদের ভোগান্তি থেকে উদ্ধার করা হোক। যদি আর ছয়মাস এভাবে থাকে তবে দোহারে বেকারের সংখ্যা বেড়ে যাবে। দোহার উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন বলে, সাধারণ জনগণের অভিযোগ আমি পেয়েছি এবং ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমানকে জানিয়েছি আশা করি অল্পদিনের মধ্যই দোহারবাসি মুক্তি পাবে ভোগান্তি থেকে।
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages