কক্সবাজারে-আনন্দ টিভি'র মাধ্যমে ১০ সন্ত্রাসী বাহিনীর আত্মসমর্পণ কাল - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 22 November 2019

কক্সবাজারে-আনন্দ টিভি'র মাধ্যমে ১০ সন্ত্রাসী বাহিনীর আত্মসমর্পণ কাল


এইচ এম শহীদ কক্সবাজার থেকে:>>>
আগামীকাল শনিবার (২৩ নভেম্বর) মহেশখালীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির উপস্থিতিতে সন্ত্রাসী কর্মকাণ্ড ছেড়ে দেয়ার অঙ্গীকার করে স্বাভাবিক জীবনে ফিরতে কালারমারছড়ায় দ্বিতীয় দফায় আত্মসমর্পণ করতে যাচ্ছেন অন্তত ১০ সন্ত্রাসী বাহিনীর দেড়শতাধিক সদস্য।
এরি ধারাবাহিকতায় কালারমারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ২৩ নভেম্বর সকাল থেকে শুরু হবে এ আত্মসমর্পণ অনুষ্ঠান। উক্ত স্কুলের মাঠে প্যান্ডেল, মঞ্চ, নিরাপত্তা বেষ্টনী তৈরিসহ আনুষঙ্গিক কাজ ইতোমধ্যে জেলা পুলিশের তত্ত্বাবধানে শেষ হয়েছে। প্রস্তুত করা হয়েছে হেলিপ্যাডসহ অন্যসব অবকাঠামো।
আত্মমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পুলিশের মহাপরির্দশক জাবেদ পাটোয়ারী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুকসহ চট্টগ্রাম রেঞ্জের কর্মকর্তাগণ, মহেশখালী-কুতুবদিয়ার এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপিসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম । দ্বিতীয় বারের মত এ আত্মসমর্পণে মধ্যস্থতা করেছেন বেসরকারি টিভি চ্যানেল আনন্দ টিভির বিশেষ প্রতিনিধি সাংবাদিক আকরাম হোসাইন। আত্মসমর্পণের প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।
মধ্যস্থতাকারী বেসরকারি টিভি চ্যানেল আনন্দ টিভি’র বিশেষ প্রতিনিধি এম এম আকরাম হোসাইন জানান, মহেশখালীর চিহ্নিত অস্ত্রের কারিগর ও কুখ্যাত বেশ কয়েকটি জলদস্যু বাহিনীর সর্দার ও সদস্যরা আগামী শনিবার স্বদলে আত্মসমর্পণ করবেন।
একটি সূত্রে জানাগেছে কালারমারছড়ার শান্তি ফিরিয়ে আনার জন্য জিয়া ও তার বিশাল আত্মীয় স্বজনদের একটি অংশ আত্মসমর্পণ করতে সম্মত হয়েছে। অপর দিকে জিয়া ছাড়া ও তার গ্রুপের আরো অন্তত ১৫ জন সদস্য গত কয়েক দিনে আত্মসমর্পণের উদ্দেশ্যে সেফহোমে চলে গেছে। তারা হলেন- কামাল, সিরাজ দৌল্লাহ, আইয়ুব আলী, জাফর আলম, মানিক, আয়াতুল্লাহ, আবদু শুক্কুর, সিরিপ মিয়া, একরাম ও বশির।
আরেকটি সূত্র জানা গেছে, সাংবাদিক এম এম আকরাম হোসাইনের মধ্যস্থতায় কমলাবর গ্রুপের আরো অন্তত ১০ জন আত্মসমর্পণের উদ্দেশ্যে সেফহোমে চলে গেছে।
এদিকে আত্মসমর্পণকারীদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে রাষ্ট্রীয় উদ্যোগে তাদেরকে প্রনোদনা দেওয়া হবে বলে প্রশাসনের একটি সূত্র জানিয়েছেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages