বাংলাদেশের স্বাধীনতা–সার্বভৌমত্বকে ভারতের শ্রদ্ধা করা উচিত-রিজভী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 8 September 2024

বাংলাদেশের স্বাধীনতা–সার্বভৌমত্বকে ভারতের শ্রদ্ধা করা উচিত-রিজভী

একুশে মিডিয়া, ডেস্ক:

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বাংলাদেশের স্বাধীনতাসার্বভৌমত্বকে ভারতের শ্রদ্ধা করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘আমরা যেমন ভারতের স্বাধীনতাসার্বভৌমত্বকে শ্রদ্ধা করি, ভারতেরও উচিত আমাদের স্বাধীনতাসার্বভৌমত্বকে শ্রদ্ধা করা।

নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ন্যাব) ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে রুহুল কবির রিজভী কথাগুলো বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘বাংলাদেশের জনগণ দেশ থেকে এক দানবকে তাড়িয়ে মুক্ত বাতাসে চলাফেরা করছে। আমি যে গ্রেপ্তার হতে পারি, গুম হতে পারি, এই শঙ্কা আর নেই। এখন মানুষ স্বাধীনভাবে চলাফেরা করছে, শান্তিতে ঘুমাতে পারছে। এটা কি আপনারা চাচ্ছেন না? বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসুক, মানুষ শান্তিতে থাকুক, এটা কি ভারতের নীতিনির্ধারকেরা পছন্দ করে না? নাকি এসব মেনে নিতে পারছে না? শেখ হাসিনা আজ বাংলাদেশে নাই, এই কষ্ট কি ভারতের নীতিনির্ধারকেরা মেনে নিতে পারছে না?’

রুহুল কবির রিজভী বলেন, ‘কোনো দল বা ব্যক্তির সঙ্গে ভারতের যোগাযোগ-সম্পর্ক বাংলাদেশের মানুষ ভালোভাবে নেবে না। বাংলাদেশের জনগণ যেমন দীর্ঘদিন ধরে নির্যাতন সহ্য করতে পারে, তেমনি বিদেশি হানাদারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ তেজ দেখাতে জানে। বাংলাদেশ যে একটি বীরের জাতি, এটা ভারতের মাথায় রাখতে হবে। প্রসঙ্গে তিনি ভারতের প্রতিরক্ষামন্ত্রীর সাম্প্রতিক মন্তব্য নিয়ে প্রশ্ন তোলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘শেখ হাসিনার ১৬ বছরের শাসনে কেউ একটু শব্দ করতে পারত না। বাংলাদেশের মানুষ কি চাইত আর চাইত না, সেটা শেখ হাসিনা ধার ধারত না। মানুষের পিঠ দেয়ালে এমনভাবে ঠেকিয়ে দিয়েছিল যে মানুষ তার জীবনের মায়া না করে তার পতনের জন্য ঐক্যবদ্ধভাবে রাস্তায় নেমেছিল।

বিএনপির সহ-নার্সেসবিষয়ক সম্পাদক ন্যাব সভাপতি জাহানারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সদস্য মাহবুবুল ইসলাম, ইকবালুর রহমান, ন্যাবের সাধারণ সম্পাদক সুজন মিয়া, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা আরিফুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদল সহসভাপতি আউয়াল, ন্যাব নেতা মাহমুদ হোসেন, শাহীনুর রহমান, মর্জিনা আক্তার, মমতাজ বেগম, বি এম রাশেদুল ইসলাম প্রমুখ।

 

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages