কর্ণফুলীতে নিত্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে টাস্কফোর্স কমিটি বাজার মনিটরিং - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 22 October 2024

কর্ণফুলীতে নিত্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে টাস্কফোর্স কমিটি বাজার মনিটরিং

কর্ণফুলী প্রতিনিধি:

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা শিকলবাহা(কলেজ বাজার)উপজেলা বাজার টাস্কফোর্স কমিটি বাজার মনিটরিং মাধ্যমে দুই দোকানিকে অর্থ জরিমানা।

২২ অক্টোবর (মঙ্গলবার) কর্ণফুলী উপজেলা শিকলবাহা ইউনিয়নের কলেজ বাজারে টাস্কফোর্স কমিটির মাধ্যমে বাজার মনিটরিং এর লক্ষ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  নির্বাহী ম্যাজিস্ট্রেট, রয়া ত্রিপুরা মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এতে কলেজ বাজারে  মূল্য তালিকা না থাকায় প্রতিশ্রুত পণ্য বা সেবা প্রদান না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা অনুযায়ী দুটি মামলায় দুই দোকানিকে  মোট হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি না করার জন্য মূল্যতালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনার সময় টাস্কফোর্স কমিটির সদস্য ছাত্র প্রতিনিধি,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, স্যানিটারি ইন্সপেক্টর,  উপসহকারী প্রকৌশলী,পিআইও অফিস বাজার কমিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  মোবাইল কোর্ট পরিচালনার সময়  কর্ণফুলী থানার একটি পুলিশ টিম সহযোগিতা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা বলেন, প্রতিদিনের ন্যায় আজও উপজেলার  বিভিন্ন বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার জন্য অভিযান পরিচালনা করা হয়। নানান অনিয়মের কারণে দুই দোকানিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। নিয়মিত নিত্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে উপজেলা টাস্কফোর্স কমিটি বাজার মনিটরিং চলমান থাকবে।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages