প্রস্তুতির পরও পেছালো চসিক মেয়র ডা. শাহাদাতের শপথ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 21 October 2024

প্রস্তুতির পরও পেছালো চসিক মেয়র ডা. শাহাদাতের শপথ

একুশে মিডিয়া ডেস্ক:

সব ধরনের প্রস্তুতির পরও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ডা. শাহাদাত হোসেনের শপথ চলতি সপ্তাহেও হচ্ছে না। স্থানীয় সরকার উপদেষ্টা এফ হাসান আরিফ অসুস্থ থাকায় পেছাচ্ছে শপথ গ্রহণ অনুষ্ঠান। আগামী রবি অথবা সোমবার তাঁর শপথ গ্রহণ হতে পারে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

গত অক্টোবর ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচনী ট্রাইব্যুনাল থেকে বিজয়ী ঘোষণার পর সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরীর স্থলাভিষিক্ত করে সংশোধনী গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। এরপর গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে মেয়রদের অপসারণ করা প্রজ্ঞাপন সংশোধন করায় মেয়র হিসেবে শপথ নিতে আইনি বাধা কাটে ডা. শাহাদাত হোসেনের। পরে চলতি সপ্তাহে তাঁর শপথ গ্রহণের সম্ভাবনার কথা জানা গেছিল মন্ত্রণালয় সূত্রে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নেওয়ার অপেক্ষায় থাকা নগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন সিভয়েস২৪কে বলেন, ‘মন্ত্রণালয় থেকে এখনো শপথ গ্রহণের সময় জানানো হয়নি। স্থানীয় সরকার উপদেষ্টা অসুস্থ থাকায় শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজনে বিলম্ব হচ্ছে। আগামী সপ্তাহের শুরুতে শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে।’ 

প্রসঙ্গে স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা পবন চৌধুরীর কাছে জানতে চাইলে সিভয়েস২৪কে তিনি বলেন, ‘স্যার (উপদেষ্টা) অসুস্থ। চলতি সপ্তাহে শপথ গ্রহণ অনুষ্ঠানের কোন আয়োজন নেই।’ 

পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম সিভয়েস২৪কে বলেন, ‘চলতি সপ্তাহে শপথের জন্য মন্ত্রণালয় থেকে প্রস্তুতি নেওয়া হয়েছিল। তবে উপদেষ্টা মহোদয় অসুস্থ থাকায় শপথ অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না। আগামী রবিবার তিনি অফিস করবেন। সেদিন অথবা সোমবার করে আমরা অনুষ্ঠানের জন্য প্রাথমিক দিনক্ষণ ঠিক করেছি।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনভর গোলাগুলি, সংঘর্ষ, হামলার ঘটনার মধ্যে ভোটগ্রহণ শেষে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। সময় নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে ফলাফল বাতিল পুনরায় নির্বাচনের দাবি করেছিলেন বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন। পরে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি নির্বাচনী ট্রাইব্যুনালে ওই নির্বাচনে কারচুপির অভিযোগে জনকে বিবাদী করে মামলা করেন মেয়র প্রার্থী নগর বিএনপির সাবেক আহ্বায়ক শাহাদাত হোসেন। সিভয়েস২৪ সূত্র।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages